অনলাইন ডেস্ক  ২৮ জুন ২০২২, ২০:৫০

আদিল রশিদ। – ফাইল ছবি

ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ একজন ধার্মিক মুসলিম- একথা কমবেশি সবাই জানে। নিজের ধর্মানুরাগের বিষয়টি আরো একবার প্রমাণ করলেন তিনি। চলতি মৌসুমে পবিত্র হজ পালন করবেন এই লেগ স্পিনার।

রোববার একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য নিশ্চিত করে। সংবাদমাধ্যমগুলো জানায়, হজ আদায়ের কারণে ভারতের সাথে আসন্ন ওডিআই সিরিজে অংশগ্রহণ করবেন না তিনি।

এর আগে এ বছরের শুরুতে আদিল রশিদ জানিয়েছিলেন, ‘হজ করার উপযুক্ত সময়ে তিনি উপনীত হয়েছেন।’ এবার হজে যাওয়ার মাধ্যমে নিজের সে কথা বাস্তবায়ন করলেন রশিদ।

২৫ জুন শনিবার তার সৌদি আরবে পৌঁছার কথা রয়েছে। এর আগে ‘দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড’ তার ছুটি মঞ্জুর করে। হজ শেষ করে ক্রিকেটার আদিল রশিদ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে দেশে ফিরবেন।

এক সাক্ষাৎকারে সংবাদমাধ্যমকে আদিল রশিদ বলেন, ‘আমি অল্প সময়ের জন্য এটা করতে চাচ্ছি, কিন্তু সময়ের সাথে সামঞ্জস্য বিধান করা কঠিন হয়ে যাচ্ছে। এই বছরই আমি অনুভব করি এটি (হজ) করতে হবে এবং আমি তা করতেও চাই।’

তিনি আরো বলেন, ‘এটি একটি বিশেষ গুরুত্বপূর্ণ মুহূর্ত। প্রতিটি ধর্মবিশ্বাসের কিছু নিজস্ব বিষয় থাকে। ইসলাম ও মুসলিমদের জন্য হজ অনেক বড় একটি বিষয়। এটি আমার জন্য, আমার বিশ্বাসের জন্য একটি বড় বিষয়। আমি জানি, আমার যৌবন, শক্তি ও শারীরিক সামর্থ্য থাকতেই আমার এটি করা উচিত। এটা আমি করব বলে নিজের সাথে প্রতিশ্রুতিবদ্ধ।’

আদিল রশিদ সহযোগিতাপূর্ণ আচরণ করায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *