অনলাইন ডেস্ক ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৯

ছবি সংগৃহীত

অত্যাশ্চর্য নির্মাণ এবং কারুকার্যের জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহর বিশ্বব্যাপী বিখ্যাত। বুর্জ খলিফা দেখতে সারা বিশ্ব থেকে পর্যটকরা দুবাইয়ে ভিড় করেন। দেশটি এবার চাঁদের আদলে একটি বিলাসবহুল রিসোর্ট নির্মাণের পরিকল্পনা করেছে। পর্যটকদের চন্দ্রপৃষ্ঠে ভ্রমণের অনুভূতি দিতে এটি বানানো হবে।
কানাডার স্থাপত্য প্রতিষ্ঠান মুন ওয়ার্ল্ড রিসোর্ট ইনকরপোরেশন (এমডব্লিউআর) রিসোর্টটি নির্মাণের উদ্যোগ নিয়েছে। মাটিতে থাকা অতিথিদের সাশ্রয়ী মূল্যে মহাকাশ পর্যটনের অনুভূতি দেয়ার জন্য রিসোর্টটি নির্মাণ করবে তারা। ৫০০ কোটি ডলার ব্যয়ে নির্মিত বিলাসবহুল রিসোর্টের ভবনের উচ্চতা হবে ৭৩৫ ফুট, যার নির্মাণকাজ শেষ হতে চার বছর সময় লাগবে বলে আশা করা হচ্ছে।
বিলাসবহুল রিসোর্টটিতে আসা অতিথিদের জন্য স্পা, নাইট ক্লাব, ইভেন্ট সেন্টার, গ্লোবাল মিটিং প্লেস, লাউঞ্জ, ইন-হাউজ ‘মুন শাটল’ এবং অন্যান্য আধুনিক ও অভিজাত সুযোগ-সুবিধা থাকবে। এ ছাড়া বিভিন্ন মহাকাশ সংস্থা এবং তাদের মহাকাশচারীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থাও অন্তর্ভুক্ত করা হবে রিসোর্টটিতে। ধারণা করা হচ্ছে, প্রতি বছর প্রায় এক কোটি পর্যটক রিসোর্টটির আতিথেয়তা গ্রহণ করতে পারবেন। প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা সান্দ্রা জি ম্যাথুস ও মিখায়েল আর হ্যান্ডারসন দাবি করেছেন, এটি হবে মধ্যপ্রাচ্যের সবচেয়ে অনন্য এবং সমৃদ্ধ আধুনিক পর্যটন প্রকল্প। কর্তৃপক্ষ ও পরিকল্পনাকারীরা এখনো এই প্রকল্পের জন্য উপযোগী এলাকা খুঁজছে। ২০২৬ বা ২০২৭ সালের দিকে পর্যটকদের জন্য উন্মুক্ত হতে পারে রিসোর্টটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *