২৩ আগস্ট ২০২২ ২১:৪৫

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে বিজেপি বিধায়ক টি রাজা সিংকে গ্রেপ্তার করেছে হায়দরাবাদ পুলিশ।মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে তাকে গ্রপ্তার করা হয়। তেলঙ্গানার গোসামহল বিধানসভা কেন্দ্রের বিধায়ক তিনি।

পুলিশের ডিসিপি (পশ্চিম অঞ্চল) জোয়েল ডেভিস ইন্ডিয়ানএক্সপ্রেস ডটকমকে জানান,আমরা বেশ কিছু অভিযোগ পেয়েছি। বিধায়ক রাজা সিংকে গ্রেপ্তার করা হয়েছে।ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।রাজা সিংকে তার বাসভবন থেকে হেফাজতে নিয়ে যায় হায়দরাবাদের পুলিশ কমিশনারের টাস্ক ফোর্সকর্মকর্তারা বলেছেন,তারা রাজা সিংয়ের ভিডিওটি সরিয়ে দিচ্ছেন, যা মুসলিম নেতারা তাদের সম্প্রদায়ের জন্য অপমানজনক বলে অভিযোগ করেছে।মঙ্গলবার সকালে নিজের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর প্রসঙ্গে রাজা সিং বলেন,তার ভিডিওটি স্ট্যান্ড-আপ কমেডিয়ান ফারুকির বিরুদ্ধে একটি কৌতুকপূর্ণ ভিডিও ছিল। এটি কোনো নির্দিষ্ট ধর্ম বা সম্প্রদায়ের বিরুদ্ধে নয়।

এদিকে,ভারতে একের পর এক বিজেপির নেতার মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চাপ বেড়েছে গেরুয়া শিবিরে। কয়েক মাস আগেই গোটা দেশ তোলপাড় হয়েছিল নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে। একটি টেলিভিশন টক শোতে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি মুখপাত্র নূপুর শর্মা। তাই নিয়ে গোটা দেশ উত্তাল হয়ে উঠেছিল।

দুইবারের বিধায়ককে গ্রেপ্তারের দাবিতে সোমবার রাত থেকে শহরের বেশ কয়েকটি থানার বাইরে বিক্ষোভ করেছে বেশ কয়েকটি মুসলিম সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *