তানভীর দিপু:
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির দুই স্বতন্ত্র প্রার্থীর সাথে আসল লড়াই হবে কি না- এমন প্রশ্নের জবাবে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত বলেছেন- ‘ বিএনপিকে মাথায় নিচ্ছি না।’ গতকাল সাংবাদিকদের সাথে সাক্ষাতকারে এমন মন্তব্য করেন তিনি।
নির্বাচনী প্রতিশ্রুতি কি হবে- এমন প্রশ্নের জবাবে আরফানুল হক রিফাত বলেন, আমি প্রবীণ ব্যক্তি ও দলীয় ফোরামের সাথে বসবো। এখনি যেগুলো শেষ করতে হবে সেগুলো নিয়ে আলাপ আলোচনা করবো। জলাবদ্ধতা  ও যানজট প্রসঙ্গ আগে আসবে। দুর্নীতি উৎখাত করার জন্য আমি দুর্নীতি উচ্ছেদে জিরো টলারেন্সে থাকবো।
আওয়ামী লীগ থেকে আরো যারা মনোনয়নের জন্য আবেদন করেছিলো তারা নৌকার নির্বাচনের আসার জন্য আহ্বান করবেন কিনা এমন প্রশ্নের জবাবে আরফানুল হক রিফাত বলেন, আমি ইতোমধ্যে মিঠুর(আনিসুর রহমান মিঠু) সাথে কথা বলেছি। কবিরকে (কবিরুল ইসলাম শিকদার) ফোন দিয়েছিলাম, সে রিসিভ করেনি। আমি প্রাণপন চেষ্টা করবো। আমি চাইবো আওয়ামী লীগে কোন ভেদাভেদ না থাকুক। হয় তো এক দিনে পারবো না। আমি আস্তে আস্তে চেষ্টা করবো।
মেয়র পদে নির্বাচন করতে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নের আবেদন করে দলটির নৌকা প্রতীক পান।  তিনি ছাড়াও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটির চার সদস্যসহ মোট ১৪ জন নেতা দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন।
এবারের নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিবেন বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।
আরফানুল হক রিফাত বর্তমানে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
তিনি গতকাল সোমবার নেতৃবৃন্দের মাধ্যমে নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। আজ মঙ্গলবার নির্বাচনী মনোনয়ন পত্র দাখিল করবেন।
সোমবার পর্যন্ত নির্বাচনী বিশ্লেষণে দেখা গেছে কুমিল্লা সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের বিপরীতে শক্ত প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী সদ্য বিদায়ী মেয়র ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল হক সাক্কু। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী মনোনয়ন সংগ্রহ করেছেন বিএনপির অঙ্গ সংগঠন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার, তিনি দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিনের অনুসারী। নির্বাচনের সিংহভাগ ভোট এই তিন প্রার্থীর মধ্যেই ভাগাভাগি হবার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *