শনিবার । ২৯ অক্টোবর ২০২২ । ১৩ কার্তিক ১৪২৯ ।  ২ রবিউস সানি ১৪৪৪

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন,এরদোগান একজন বিশ্বস্ত ও প্রভাবশালী বিশ্বনেতা। তুরস্ক রাশিয়ার একটি সহযোগী ও বন্ধুরাষ্ট্র।
মস্কোভিত্তিক গবেষণা ও পরামর্শদাতা প্রতিষ্ঠান ভালদাই ডিসকাশন ক্লাবে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে পুতিন এ কথা বলেন। পুতিন বলেন,এরদোগানের চিন্তা-চেতনায় কেবলই তুরস্কের কৃষি, অর্থনীতি ও জনগণের উন্নয়ন। তিনি বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে দেশের ঐতিহাসিক নিদর্শনগুলোর সংস্কার করেছেন। দেশের উন্নয়নকে টেকসই করতে জ্বালানি খাতকে সমৃদ্ধ করেছেন। তুর্কস্ট্রিম গ্যাস পাইপলাইন স্থাপনের মাধ্যমে তুরস্ক এখন রাশিয়ার প্রধান গ্যাস বিতরণ কেন্দ্র হতে যাচ্ছে। এরদোগানের বলিষ্ঠ নেতৃত্বে তুরস্ক এখন ইউরোপ তথা বিশ্বের অন্যতম প্রভাবশালী দেশে পরিণত হয়েছে।
পুতিন আরো বলেন, এরদোগানের সবচেয়ে বড় গুণ হচ্ছে- তিনি অন্য কারো কথায় অনর্থক যুদ্ধে জড়িয়ে নিজের দেশের মানুষকে বিপদে ফেলেন না। ভ্লাদিমির পুতিন বলেন,বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় এরদোগানের অবদান অনস্বীকার্য। যুদ্ধাবস্থায় তিনি ইউক্রেনের শস্য রফতানির ব্যবস্থা করে দিয়ে বিশ্বকে একটি দুর্ভিক্ষের হাত থেকে বাঁচিয়েছেন।

সূত্রঃআনাদোলু 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *