অনলাইন ডেস্ক ৪ সেপ্টেম্বর, ২০২২ ১৮:১৫

ভারতের কর্ণাটক রাজ্যের বেঙ্গালুরুতে ৩০ আগস্ট পাঁচ ঘণ্টার ট্রাফিক জ্যামে ২২৫ কোটি রুপি ক্ষতি হয়েছে বলে দাবি করেছে একটি তথ্য-প্রযুক্তি কম্পানি। সেদিন রাস্তায় আটকে ছিলেন কম্পানিটির কর্মীরা। যার ফলাফল এই বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি। অভিযোগ জানাতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে চিঠিও লিখেছে কম্পানিটি।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে কম্পানিটি জানিয়েছে, শহরের আউটার রিং রোড চত্বরে প্রায় পাঁচ লাখ মানুষ কাজ করে। এ ছাড়া বেঙ্গালুরুর কৃষ্ণরাজাপুর থেকে সেন্ট্রাল সিল্ক রোড এলাকায় প্রচুর অফিস রয়েছে। সব মিলিয়ে প্রায় ১০ লাখ মানুষের আয় জড়িত এখানে। কিন্তু এখানেই যোগাযোগব্যবস্থা খারাপ। সব সময় ট্র্যাফিক জ্যামের জন্য সমস্যায় পড়ে এখানে কাজ করা মানুষ। এলাকাটির যোগাযোগব্যবস্থা উন্নয়নে সরকার কোনো ব্যবস্থাই নিচ্ছে না বলে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করে তারা।

কম্পানিটির আরো দাবি, ট্র্যাফিক জ্যামের কারণেই এক দিনে ২২৫ কোটি রুপি ক্ষতি হয়েছে তাদের। দিন দিন অবস্থা এমন হচ্ছে, অফিস বদলে অন্য কোথাও নিয়ে যেতে হবে বলেও চিঠিতে লিখেছে তারা।

উল্লেখ্য, বেঙ্গালুরুকে ‘ভারতের সিলিকন ভ্যালি’ বলা হয়ে থাকে। কিছুদিন আগে বন্যাবিধ্বস্ত আউটার রিং রোডে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী বাসবরাজ। তখন সেখানকার বাসিন্দারা তাকে নানা সমস্যার কথা জানিয়েছিল।

সূত্র : আনন্দবাজার 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *