অনলাইন ডেস্ক ১৮ আগস্ট ২০২২, ১৯:৩৬

বগুড়ার ছেলে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। সোশ্যাল মিডিয়ায় নানান মিউজিক ভিডিওর মাধ্যমে সবার কাছে পরিচিত তিনি। অভিনয়, গান, প্রযোজনা, স্টেজ শো’সহ সব মাধ্যমেই অনেকটা ব্যস্ত সময় পার করছেন তিনি।

সম্প্রতিকালে বিকৃত সুরে গান গাওয়ার অভিযোগের ভিত্তিতে হিরো আলমকে ডাকে ডিএমপির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। সেখানে তাকে নানান বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা সহ রবীন্দ্রনাথ-নজরুলের গান না গাওয়া, নাম থেকে ‘হিরো’ শব্দ বাদ দেওয়া নিয়ে পুলিশি কর্মকাণ্ডের ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। এতে করে বিব্রতকর অবস্থায় পড়েছেন খোদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা বলছেন, হিরো আলমকে ডেকে এনে জিজ্ঞাসাবাদের ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হলে এই বিতর্কের সৃষ্ঠি হতো না।এরপর থেকেই নতুন করে আলোচনার অধ্যায়ে উঠে আসে তার নাম।

তবে ডিবির কর্মকর্তারা বলছেন, হিরো আলমকে তলব করা হয়েছিল পুলিশের পোশাককে অসম্মান করা নিয়ে। তিনি কনস্টেবলের পোশাক পরে ডিআইজির ভূমিকায় অভিনয় করেছিলেন। এই বিষয় ছাড়া তার নাম বা চেহারা নিয়ে তাকে কোনও প্রশ্ন করা হয়নি। এমনকি রবীন্দ্রনাথ বা নজরুলের গান গাওয়া বা না গাওয়া নিয়ে কোনও কথা মুচলেকাতে লেখা নেই। তার নামের হিরো অংশ বাদ দেওয়া নিয়েও পুলিশ কিছু বলেনি।

কিন্তু ঘটনাক্রমে আন্তর্জাতিক গণমাধ্যমে আলোচিত ব্যক্তি হয়ে উঠেছেন হিরো আলম। একে একে আরব নিউজ, খালিজ টাইমস, ফ্রান টোয়েন্টিফোর, বিবিসি ওয়ার্ল্ড ,এজেন্সি ফ্রান্স প্রেস-এএফপি গুরুত্বের সঙ্গে সংবাদ প্রচার করা শুরু করে।বিবিসি বাংলা বিভাগ হিরো আলমকে নিয়ে একটি সংবাদ তৈরি করে। সেটি বিবিসি ওয়ার্ল্ড টেলিভিশনে ইংরেজি বিবরণসহ সংবাদ প্রচারিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *