অনলাইন ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০২২,১৯:২৩

জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) নতুন করে বেশ কিছু বিষয় যুক্ত করার সুপারিশ করেছেন এনআইডি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ‘জাতীয় পরিচিতি যাচাই সেবা, সেবার প্রকৃতি, সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক এক সেমিনারে বক্তারা এ সুপারিশ করেন।

সেমিনারে অংশগ্রহণকারী বক্তারা জাতীয় পরিচয়পত্রে ডিএনএ তথ্য যুক্ত করা, স্থায়ী ঠিকানা দৃশ্যমান করা, ডাটাবেজে বাবা-মায়ের নাম ইংরেজিতে লিপিবদ্ধ ও স্মার্টকার্ডে ব্যবহারের সুপারিশ করেছে।

এ ছাড়া সার্ভারের গতি বাড়ানো, ই-কেওয়াইসি সেবা দেওয়ার ক্ষেত্রে প্রতিষ্ঠানের সঙ্গে সর্ব নিম্ন ৩ বছরের চুক্তি ও প্রতি ৩ বছর পরপর চুক্তির মেয়াদ নবায়ন প্রস্তাবসহ বেশ কিছু সুপারিশ করা হয়।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্ব সেমিনারে প্রধান অতিথি হিসেবে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. আহসান হাবিব খান এবং বিশেষ অতিথি হিসেবে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

এ ছাড়া অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবীর, আইডিইএ প্রকল্প দ্বিতীয় পর্যায়ের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, ইটিআইর মহাপরিচালক মো. আবদুল বাতেন, ইসি সচিবালয়ের যুগ্ম সচিব, সিস্টেম ম্যানেজার, সিনিয়র সহকারী প্রধানসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *